জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবেনা বেশিদিন

জাতীয়

সম্প্রতি ড. কামাল, বি. চৌধুরীর যুক্তফ্রন্ট ও বিএনপির সমন্বয়ে গঠিত জাতীয় ঐক্যকে জগাখিচুড়ি মার্কা ঐক্য বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল সকালে কক্সবাজারে হোটেল কক্স টুডের লবিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, কামাল সাহেবরা যেটা গঠন করেছেন, সেটা জাতীয় ঐক্য নয়। এটা হলো জগাখিচুড়ি মার্কা ঐক্য। এ ঐক্য বেশি দিন টিকবেনা। ঐক্যের কথা বলে আলোচনা সভা ডেকে যারা ঝিমায় তাদের ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না। তাছাড়া এটা শুরুর আগে ছিল জাতীয় ঐক্য আর সম্প্রতি হয়ে গেছে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’। এ থেকে কিছু আশা করাটা হবে বিএনপির জন্য দু:স্বপ্ন।

…………………
সেতু মন্ত্রী আরো বলেন, ঢাকা থেকে কক্সবাজার আসা পর্যন্ত সড়ক পথে যেসব পথসভা হয়েছে সেগুলোর একটার সমান লোক জমায়েত করার সক্ষমতাও বিএনপি বা জাতীয় ঐক্য কারোরই নেই। তাই তাদের জ্বালা শুরু হয়ে গেছে। এ অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা পাগলের প্রলাপ বকছে।

………………………
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার নওফেল, শাহজাদা মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ওসমান গণিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য কেন্দ্রীয় নির্বাচনী প্রচার টিম নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা থেকে সড়ক পথে কক্সবাজার আসেন। দুই দিনের সফরে তিনি ২৩ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়া ও ঈদগাঁওতে পথসভায় অংশ নেয় প্রতিনিধি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *