ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নাও খেলতে পারেন মাশরাফি

২২ নভেম্বর চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট দিয়ে শুরু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। দুই টেস্টের পর ৮ ডিসেম্বর থেকে শুরু ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১৩ ডিসেম্বর।

হঠাৎই প্রশ্নটা চলে আসলো সামনে। ১১তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে নড়াইল-২ আসনে সংসদ সদস্য প্রার্থী হতে যাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ। এর আগে মনোনয়ন পত্র তোলা, জমা দেয়াসহ নির্বাচনের হাজারো কাজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফি খেলবে না। তবে নির্বাচনী কার্যক্রমে ব্যস্ত থাকার কারণে মাশরাফি সিরিজের জন্য অনুশীলন ক্যাম্প তথা প্রস্তুতি পর্বে কতটা সময় দিতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সংশয় আছে বিসিবি প্রধানের।

তিনি নিজে বর্তমান জাতীয় সাংসদ এবং তার বাবা জিল্লুর রহমান ও মা আইভি রহমানও ছিলেন পুরো দস্তুর রাজনীতিবীদ। জাতীয় নির্বাচনে দাঁড়ালে কতটা ব্যাতিব্যস্ত থাকতে হয়, তা পাপনের খুব জানা। তাই তিনি মাশরাফির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

বরং তার কথায় মনে হয়েছে, মাশরাফির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা নিয়ে সংশয় আছে কিংবা অনিশ্চয়তার দোলাচলে ঝুলছে। বিসিবি সভাপতির কাছে জানতে চাওয়া হয়, মাশরাফিকে কি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে পাওয়া যাবে?

বিসিবি সভাপতি বলেন, ‘এটি তো আসলে কঠিন একটি প্রশ্ন। তবে যতদূর জানি তাকে বিশ্বকাপে পাওয়া যাবে। এক্ষণ হচ্ছে কি, আসলে ওর নির্বাচনের ইস্যুতে সময়টি যদি আপনারা দেখেন যে ওর নমিনেশন পেপার সাবমিট করার একটি ব্যাপার আছে। এখন সে কবে সেই ফর্ম পূরণ করবে, বা কবে তুলবে, কি প্রোগ্রাম করবে এটি আসলে আমরা এখনও জানি না। যদিও আজকে ওর সাথে আমার দেখা হবে মনে হয়। সম্ভাবনা আছে। তখন জানতে পারব। যদি সুযোগ থাকে সে অবশ্যই খেলবে বলে আমার ধারণা। ও যদি একদিনের জন্যও খালি থাকে তাহলে অবশ্যই সে খেলবে। কারণ খেলাটা তার কাছে এখনও প্রাধান্য পায় বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *